Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড

জনপ্রশাসন মন্ত্রণালয়

বিভাগীয় কার্যালয়, আলমপুর, সিলেট

বিভাগীয় সদর দপ্তর, ভবন নং-০২ (৩য় তলা)।

Web:bkkb.sylhetdiv.gov.bd


১. ভিশন ও মিশন                                                                                                                        (সর্বশেষ আপডেট : ১২/১১/২০২৪)

রূপকল্প (Vision) প্রজাতন্ত্রের কর্মচারীদের সেবা প্রদানের লক্ষ্যে বোর্ডকে একটি দক্ষ, যুগোপযোগী এবং তথ্য-প্রযুক্তিসমৃদ্ধ কল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা।

অভিলক্ষ্য (Mission) বিভিন্ন সেবা প্রদানের মাধ্যমে প্রজাতন্ত্রের অসামরিক কাজে নিয়োজিত বোর্ডের অধিক্ষেত্রের সকল কর্মচারী এবং তাঁদের পরিবারবর্গের কল্যাণ সাধনে প্রয়োজনীয় সহায়তা প্রদান।


নাগরিক সেবা  (Citizen Certar)


ক্রঃ নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

সেবার মূল্য

সময় সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী (পদবী, ফোন নম্বর ও ই-মেইল)


1

অক্ষমতার কারণে অবসরপ্রাপ্ত ও মৃত কর্মচারীর পরিবারের জন্য মাসিক কল্যাণ অনুদান


১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়।

২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে  এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।

৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়।

৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।


বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে।

১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ;

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য);

৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত);

৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি;

৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান।

১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত।



বিনা

মূল্যে




১৫ কার্যদিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


2

কর্মরত/পিআরএল অবস্থায় মৃত্যুবরণকারী কর্মচারীর পরিবারকে যৌথবীমার এককালীন অনুদান


১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়।

২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে  এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।

৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়।

৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।


বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে।

১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ;

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য);

৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত);

৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি;

৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান।

১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত।



বিনা

মূল্যে




১৫ কার্যদিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


3

কর্মরত/পিআরএল অবস্থায় কর্মচারীর মৃত্যুতে দাফন/ অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান


১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়।

২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে  এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।

৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়।

৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।


বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে।

১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ;

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য);

৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত);

৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি;

৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান।

১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত।



বিনা

মূল্যে




১৫ কার্যদিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd




উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


4

কর্মরত/পিআরএল অবস্থায় কর্মচারীর পরিবারের সদস্যদের মৃত্যুতে দাফন/ অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান


১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়।

২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে  এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।

৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়।

৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।


বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে।

১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ;

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য);

৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত);

৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি;

৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান।

১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত।



বিনা

মূল্যে




১৫ কার্যদিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


5

অবসরপ্রাপ্ত কর্মচারী ও তাঁর পরিবারের সদস্যদের মৃত্যুতে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান


১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়।

২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে  এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।

৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়।

৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়।

৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।


বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে।

১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ;

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য);

৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত);

৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি;

৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি;

৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান।

১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত।



বিনা

মূল্যে




১৫ কার্যদিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


6

সরকারি ও বোর্ডের তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থার কর্মচারী এবং কর্মচারীর পরিবারের সদস্যদের জন্য সাধারণ চিকিৎসা অনুদান

১. আবেদনসমূহ প্রাপ্তির পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডাইরি নম্বর জানানো হয়। আবেদনে ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয়।

২. নির্ধারিত সময়ে বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চূড়ান্ত অর্থ মঞ্জুরি প্রদান করা হয়।

৩. আবেদনকারীর নামে মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।


//bkkb.sylhetdiv.gov.bd/ হতে ফরম নং-১ ডাউনলোড করে আবেদন করতে হয় এবং আবেদন ফরমের পৃষ্ঠা নং-২ এ বর্ণিত নিয়মাবলী অবশ্য পালনীয়।

১. ক্লিনিক/হাসপাতালে ভর্তি হয়ে থাকলে মূল ছাড়পত্র;

২. হাসপাতালের ছাড়পত্র ও ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ ক্রয়ের ভাউচার এর মূলকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৩. ডাক্তারি ব্যবস্থাপত্র ও রিপোর্ট এর ছায়ালিপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত);

৪. খরচের হিসাববিবরণী (কর্মচারীর স্বাক্ষরসহ);

৫. জাতীয় বেতনস্কেল এর ভেরিফিকেশন নম্বরসহ বেতননির্ধারণী বিবরণীর সত্যায়িত ফটোকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত);

৬. আবেদনকারীর MICR চেকের পাতার ফটোকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত);

৭. পিতা/মাতা বা ভাই/বোনের ক্ষেত্রে নির্ভরশীলতার প্রত্যয়নপত্র (ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র অথবা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত);

৮. কর্তৃপক্ষের অগ্রায়ন পত্রের মাধ্যমে আবেদন দাখিল করতে হবে। (পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত/ মৃত কর্মকর্তা/ কর্মচারী ব্যতিত)|

বিশেষ দ্রষ্টব্য: পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত/ মৃত কর্মকর্তা/ কর্মচারীর আবেদনের ক্ষেত্রে উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরের প্রয়োজন নেই।




বিনা

মূল্যে




২১ কার্যদিবস


পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


7

১৩-২০ গ্রেডে কর্মরত সরকারি কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি

১. শিক্ষাবৃত্তির জন্য বোর্ডের ওয়োবসাইটে বিজ্ঞপ্তি প্রচার করে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়।

২. অনলাইনে প্রাপ্ত শিক্ষাবৃত্তিার আবেদনসমূহ প্রাথমিক যাচাই-বাচাই করা হয়।

৩. সফ্টওয়ার হতে প্রাপ্ত আবেদন সমূহের শ্রেণিভিত্তিক তালিকা বাছাই কমিটির সভায় পেশ করা হয়।

৪. উপ-কমিটির সভায় যোগ্য ছাত্র/ছাত্রীর অনুকূলে নির্ধারিত হার অনুযায়ী শিক্ষাবৃত্তির চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়।

৫. মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

১. ছাত্র/ছাত্রী বিগত বছরে যে পরীক্ষায় পাস করেছে তার নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।


২. আবেদনকারীর ছবি স্ক্যান করে আপলোড করতে হয়।


৩. ক্রমিক নং-৭ এর ক্ষেত্রে কর্মচারী অবসরপ্রাপ্ত হলে অবসরের অফিস আদেশ বা মৃত হলে মৃত্যুর সনদের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।


বিঃ দ্রঃ- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদনের নির্দেশাবলী পাওয়া যায় এবং অনলাইন আবেদন ফরম পূরণ করা যায়।



বিনা

মূল্যে




আবেদন জমা:


বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়সীমা পর্যন্ত।


বাছাই ও অনুমোদন:

১ মার্চ হতে    ২০ জুন



পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


8

সকল গ্রেডের অক্ষম, অবসর ও মৃত কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি

১. শিক্ষাবৃত্তির জন্য বোর্ডের ওয়োবসাইটে বিজ্ঞপ্তি প্রচার করে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়।

২. অনলাইনে প্রাপ্ত শিক্ষাবৃত্তিার আবেদনসমূহ প্রাথমিক যাচাই-বাচাই করা হয়।

৩. সফ্টওয়ার হতে প্রাপ্ত আবেদন সমূহের শ্রেণিভিত্তিক তালিকা বাছাই কমিটির সভায় পেশ করা হয়।

৪. উপ-কমিটির সভায় যোগ্য ছাত্র/ছাত্রীর অনুকূলে নির্ধারিত হার অনুযায়ী শিক্ষাবৃত্তির চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়।

৫. মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।

১. ছাত্র/ছাত্রী বিগত বছরে যে পরীক্ষায় পাস করেছে তার নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।


২. আবেদনকারীর ছবি স্ক্যান করে আপলোড করতে হয়।


৩. ক্রমিক নং-৭ এর ক্ষেত্রে কর্মচারী অবসরপ্রাপ্ত হলে অবসরের অফিস আদেশ বা মৃত হলে মৃত্যুর সনদের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।


বিঃ দ্রঃ- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদনের নির্দেশাবলী পাওয়া যায় এবং অনলাইন আবেদন ফরম পূরণ করা যায়।







বিনা

মূল্যে







আবেদন জমা:


বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়সীমা পর্যন্ত।


বাছাই ও অনুমোদন:

১ মার্চ হতে    ২০ জুন






পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


9

কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য পরিবহন সুবিধা

অনলাইনে আবেদন প্রাপ্তির পর স্টাফ বাসে যাতায়াতের জন্য টিকিট অনুমোদন দেয়া হয়।

http://eservice.bkkb.gov.bd/eticketing/profile লিংক ব্যবহার করে রেজিস্ট্রেশনপূর্বক আবেদন দাখিল করতে হয়। অনলাইন মোবাইল ব্যাংকিং ‘নগদ’ অ্যাপ এর মাধ্যমে ভাড়া পরিশোধ করাযায়। https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদন ফরম পাওয়া যায়।


ভাড়া (মিনিবাস)

প্রতি কিঃমিঃ ১.২৫ টাকা মাত্র




২০ কার্যদিবস



পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


10

সরকারি কর্মচারীদের দ্বারা গঠিত ও পরিচালিত ক্লাব/কমিউনিটি সেন্টার পরিচালনার জন্য বার্ষিক অনুদান

১. আবেদনসমূহ প্রাপ্তির পর বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়।

২. ক্লাব কর্তৃপক্ষ বরাবরে রেজিস্টার্ড ডাকযোগে অনুদানের অর্থের একাউন্টপেয়ী চেক/ EFT মাধ্যমে প্রেরণ করা হয়।

১. সমিতি/ক্লাবের গঠনতন্ত্র ও সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনের সত্যায়িত কপি।

২. সিএ ফার্ম/সমবায় অফিস/জেলা বা থানা হিসাবরক্ষণ কর্তৃক প্রদত্ত অডিট রিপোর্ট।

৩. কার্য নির্বাহী কমিটি কর্তৃক প্রণীত আর্থিক বছরের বাজেট।

৪. পূর্ববর্তি অর্থবছরের ব্যয়িত অর্থের ভাউচারের সত্যায়িত ফটোকপি।

বিঃ দ্রঃ- আবেদনের জন্য বোর্ডের ওয়েবসাইট https://bkkb.sylhetdiv.gov.bd/ হতে প্রাপ্ত ১২ নং আবেদন ফরম ব্যবহার করতে হয়।




---



৬০ কার্য

দিবস




পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd


উপপরিচালক

ফোন নং

০২৯৯৬৬৩১৪০১

ইমেইল

bkkb.sylhet@gmail.com


11

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য অনলাইন আবেদন

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। ভিআইপি লাউঞ্জ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভূক্ত হবেন।বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৮ ব্যবহার করতে হয়।

অনলাইন আবেদন ফরমের  সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে।

১.পাসপোর্টের কপি।

২.বিমান টিকেটের কপি।

৩.পিআরএল আদেশের কপি।

সেবাপ্রদানের স্থান:

১. বাংলাদেশ কর্মচারী কল্যাণ  বোর্ডের প্রধান কার্যালয়

২.কল্যাণ বোর্ডের ওয়েবসাইট এর নির্দিষ্ট লিংক  থেকে এ সেবার জন্য অনলাইনে আবেদন করা যায়।




---



০৭ কার্যদিবস





পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭



ইমেইল

directorsyl@bkkb.gov.bd


12

সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য অনলাইন আবেদন

সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। সার্কিট হাউজ/ রেস্ট হাউজ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভুক্ত হবেন। সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৯ ব্যবহার করতে হয়।

অনলাইন আবেদন ফরমের  সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে।

১.পিআরএল আদেশ/ অবসর আদেশের কপি;

২.জাতীয় পরিচয় পত্রের কপি।

সেবাপ্রদানের স্থান:

১.বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের প্রধান কার্যালয়

২.কল্যাণ বোর্ডের ওয়েবসাইট এর নির্দিষ্ট লিংক থেকে এ সেবার জন্য অনলাইনে আবেদন করা যায়।



---



০৭ কার্যদিবস


পরিচালক

ফোন নং

০২৯৯৬৬৪৩৪৪৭

ইমেইল

directorsyl@bkkb.gov.bd