গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড জনপ্রশাসন মন্ত্রণালয় বিভাগীয় কার্যালয়, আলমপুর, সিলেট বিভাগীয় সদর দপ্তর, ভবন নং-০২ (৩য় তলা)। Web:bkkb.sylhetdiv.gov.bd
|
||||||
১. ভিশন ও মিশন (সর্বশেষ আপডেট : ১২/১১/২০২৪) রূপকল্প (Vision) প্রজাতন্ত্রের কর্মচারীদের সেবা প্রদানের লক্ষ্যে বোর্ডকে একটি দক্ষ, যুগোপযোগী এবং তথ্য-প্রযুক্তিসমৃদ্ধ কল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা। অভিলক্ষ্য (Mission) বিভিন্ন সেবা প্রদানের মাধ্যমে প্রজাতন্ত্রের অসামরিক কাজে নিয়োজিত বোর্ডের অধিক্ষেত্রের সকল কর্মচারী এবং তাঁদের পরিবারবর্গের কল্যাণ সাধনে প্রয়োজনীয় সহায়তা প্রদান।
|
||||||
নাগরিক সেবা (Citizen Certar)
|
||||||
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবার মূল্য |
সময় সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী (পদবী, ফোন নম্বর ও ই-মেইল)
|
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
1 |
অক্ষমতার কারণে অবসরপ্রাপ্ত ও মৃত কর্মচারীর পরিবারের জন্য মাসিক কল্যাণ অনুদান
|
১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়। ২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়। ৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়। ৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। ৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। |
১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ; ২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য); ৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত); ৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি; ৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান। ১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত। |
বিনা মূল্যে
|
১৫ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
2 |
কর্মরত/পিআরএল অবস্থায় মৃত্যুবরণকারী কর্মচারীর পরিবারকে যৌথবীমার এককালীন অনুদান
|
১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়। ২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়। ৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়। ৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। ৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। |
১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ; ২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য); ৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত); ৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি; ৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান। ১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত। |
বিনা মূল্যে
|
১৫ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
3 |
কর্মরত/পিআরএল অবস্থায় কর্মচারীর মৃত্যুতে দাফন/ অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান
|
১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়। ২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়। ৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়। ৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। ৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। |
১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ; ২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য); ৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত); ৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি; ৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান। ১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত। |
বিনা মূল্যে
|
১৫ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
4 |
কর্মরত/পিআরএল অবস্থায় কর্মচারীর পরিবারের সদস্যদের মৃত্যুতে দাফন/ অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান
|
১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়। ২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়। ৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়। ৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। ৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। |
১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ; ২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য); ৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত); ৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি; ৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান। ১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত। |
বিনা মূল্যে
|
১৫ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
5 |
অবসরপ্রাপ্ত কর্মচারী ও তাঁর পরিবারের সদস্যদের মৃত্যুতে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়া অনুদান
|
১. অনলাইনে প্রাপ্ত আবেদনের সাথে ডাকযোগে প্রাপ্ত কাগজপত্র মিলানো হয়। ২. আবেদনের তথ্যাদি যাচাই-বাছাই অন্তে কাগজপত্র সঠিক থাকলে নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৩. আবেদন যাচাই-বাছাই অন্তে আবেদনে কোনো এুটি/আপত্তি থাকলে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়। ৪. আপত্তির সঠিক জবাব পাওয়া গেলে পূনরায় নথিতে উপস্থাপন এবং অনুমোদন করা হয়। ৫. কল্যাণ ভাতার আদেশনামা/কার্ড ডাকযোগে কর্মচারীর অফিস ঠিকানায় এবং এর অনুলিপি আবেদনকারীর ঠিকানায় প্রেরণ করা হয়। ৬. কল্যাণ ভাতা, যৌথবীমা ও দাফন অনুদানের মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। ৭. অনুমোদনের বিষয়টি এসএমএস এর মাধ্যমে আবেদনকারীকে জানানো হয়।
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে http://sss.bkkb.gov.bd লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। |
১. Pay fixation-২০১৫/ তালিকাভুক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদের ফটোকপি সত্যায়িত ; ২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক ওয়ারিশ সনদ, ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র এবং নির্ভরশীলতার সনদ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৪. অক্ষমতার কারণে চাকরি হতে অবসরের ক্ষেত্রে অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৫. আবেদনকারীর নমুনা স্বাক্ষর (শুধু কল্যাণ ভাতা অনুদানের জন্য); ৬. কর্মচারী ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক ফটোকপি সত্যায়িত); ৭. অবসর গ্রহণের অফিস আদেশের সত্যায়িত ফটোকপি; ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ সত্যায়িত কপি; ৯. কর্মচারী মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান। ১০. আবেদনকারীর ব্যাংক হিসাবের MICR চেক বহির পাতার ফটোকপি সত্যায়িত। |
বিনা মূল্যে
|
১৫ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
6 |
সরকারি ও বোর্ডের তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থার কর্মচারী এবং কর্মচারীর পরিবারের সদস্যদের জন্য সাধারণ চিকিৎসা অনুদান |
১. আবেদনসমূহ প্রাপ্তির পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডাইরি নম্বর জানানো হয়। আবেদনে ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয়। ২. নির্ধারিত সময়ে বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চূড়ান্ত অর্থ মঞ্জুরি প্রদান করা হয়। ৩. আবেদনকারীর নামে মঞ্জুরিকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়।
//bkkb.sylhetdiv.gov.bd/ হতে ফরম নং-১ ডাউনলোড করে আবেদন করতে হয় এবং আবেদন ফরমের পৃষ্ঠা নং-২ এ বর্ণিত নিয়মাবলী অবশ্য পালনীয়। |
১. ক্লিনিক/হাসপাতালে ভর্তি হয়ে থাকলে মূল ছাড়পত্র; ২. হাসপাতালের ছাড়পত্র ও ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ ক্রয়ের ভাউচার এর মূলকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৩. ডাক্তারি ব্যবস্থাপত্র ও রিপোর্ট এর ছায়ালিপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৪. খরচের হিসাববিবরণী (কর্মচারীর স্বাক্ষরসহ); ৫. জাতীয় বেতনস্কেল এর ভেরিফিকেশন নম্বরসহ বেতননির্ধারণী বিবরণীর সত্যায়িত ফটোকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৬. আবেদনকারীর MICR চেকের পাতার ফটোকপি (উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৭. পিতা/মাতা বা ভাই/বোনের ক্ষেত্রে নির্ভরশীলতার প্রত্যয়নপত্র (ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র অথবা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৮. কর্তৃপক্ষের অগ্রায়ন পত্রের মাধ্যমে আবেদন দাখিল করতে হবে। (পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত/ মৃত কর্মকর্তা/ কর্মচারী ব্যতিত)| বিশেষ দ্রষ্টব্য: পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত/ মৃত কর্মকর্তা/ কর্মচারীর আবেদনের ক্ষেত্রে উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরের প্রয়োজন নেই।
|
বিনা মূল্যে
|
২১ কার্যদিবস |
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
7 |
১৩-২০ গ্রেডে কর্মরত সরকারি কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি |
১. শিক্ষাবৃত্তির জন্য বোর্ডের ওয়োবসাইটে বিজ্ঞপ্তি প্রচার করে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়। ২. অনলাইনে প্রাপ্ত শিক্ষাবৃত্তিার আবেদনসমূহ প্রাথমিক যাচাই-বাচাই করা হয়। ৩. সফ্টওয়ার হতে প্রাপ্ত আবেদন সমূহের শ্রেণিভিত্তিক তালিকা বাছাই কমিটির সভায় পেশ করা হয়। ৪. উপ-কমিটির সভায় যোগ্য ছাত্র/ছাত্রীর অনুকূলে নির্ধারিত হার অনুযায়ী শিক্ষাবৃত্তির চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ৫. মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। |
১. ছাত্র/ছাত্রী বিগত বছরে যে পরীক্ষায় পাস করেছে তার নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।
২. আবেদনকারীর ছবি স্ক্যান করে আপলোড করতে হয়।
৩. ক্রমিক নং-৭ এর ক্ষেত্রে কর্মচারী অবসরপ্রাপ্ত হলে অবসরের অফিস আদেশ বা মৃত হলে মৃত্যুর সনদের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।
বিঃ দ্রঃ- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদনের নির্দেশাবলী পাওয়া যায় এবং অনলাইন আবেদন ফরম পূরণ করা যায়। |
বিনা মূল্যে
|
আবেদন জমা:
বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়সীমা পর্যন্ত।
বাছাই ও অনুমোদন: ১ মার্চ হতে ২০ জুন |
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
8 |
সকল গ্রেডের অক্ষম, অবসর ও মৃত কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি |
১. শিক্ষাবৃত্তির জন্য বোর্ডের ওয়োবসাইটে বিজ্ঞপ্তি প্রচার করে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়। ২. অনলাইনে প্রাপ্ত শিক্ষাবৃত্তিার আবেদনসমূহ প্রাথমিক যাচাই-বাচাই করা হয়। ৩. সফ্টওয়ার হতে প্রাপ্ত আবেদন সমূহের শ্রেণিভিত্তিক তালিকা বাছাই কমিটির সভায় পেশ করা হয়। ৪. উপ-কমিটির সভায় যোগ্য ছাত্র/ছাত্রীর অনুকূলে নির্ধারিত হার অনুযায়ী শিক্ষাবৃত্তির চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ৫. মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে প্রেরণ করা হয়। |
১. ছাত্র/ছাত্রী বিগত বছরে যে পরীক্ষায় পাস করেছে তার নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।
২. আবেদনকারীর ছবি স্ক্যান করে আপলোড করতে হয়।
৩. ক্রমিক নং-৭ এর ক্ষেত্রে কর্মচারী অবসরপ্রাপ্ত হলে অবসরের অফিস আদেশ বা মৃত হলে মৃত্যুর সনদের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়।
বিঃ দ্রঃ- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদনের নির্দেশাবলী পাওয়া যায় এবং অনলাইন আবেদন ফরম পূরণ করা যায়। |
বিনা মূল্যে
|
আবেদন জমা:
বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়সীমা পর্যন্ত।
বাছাই ও অনুমোদন: ১ মার্চ হতে ২০ জুন |
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
9 |
কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য পরিবহন সুবিধা |
অনলাইনে আবেদন প্রাপ্তির পর স্টাফ বাসে যাতায়াতের জন্য টিকিট অনুমোদন দেয়া হয়। |
http://eservice.bkkb.gov.bd/eticketing/profile লিংক ব্যবহার করে রেজিস্ট্রেশনপূর্বক আবেদন দাখিল করতে হয়। অনলাইন মোবাইল ব্যাংকিং ‘নগদ’ অ্যাপ এর মাধ্যমে ভাড়া পরিশোধ করাযায়। https://bkkb.sylhetdiv.gov.bd/ তে আবেদন ফরম পাওয়া যায়।
|
ভাড়া (মিনিবাস) প্রতি কিঃমিঃ ১.২৫ টাকা মাত্র
|
২০ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
10 |
সরকারি কর্মচারীদের দ্বারা গঠিত ও পরিচালিত ক্লাব/কমিউনিটি সেন্টার পরিচালনার জন্য বার্ষিক অনুদান |
১. আবেদনসমূহ প্রাপ্তির পর বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চূড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ২. ক্লাব কর্তৃপক্ষ বরাবরে রেজিস্টার্ড ডাকযোগে অনুদানের অর্থের একাউন্টপেয়ী চেক/ EFT মাধ্যমে প্রেরণ করা হয়। |
১. সমিতি/ক্লাবের গঠনতন্ত্র ও সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনের সত্যায়িত কপি। ২. সিএ ফার্ম/সমবায় অফিস/জেলা বা থানা হিসাবরক্ষণ কর্তৃক প্রদত্ত অডিট রিপোর্ট। ৩. কার্য নির্বাহী কমিটি কর্তৃক প্রণীত আর্থিক বছরের বাজেট। ৪. পূর্ববর্তি অর্থবছরের ব্যয়িত অর্থের ভাউচারের সত্যায়িত ফটোকপি। বিঃ দ্রঃ- আবেদনের জন্য বোর্ডের ওয়েবসাইট https://bkkb.sylhetdiv.gov.bd/ হতে প্রাপ্ত ১২ নং আবেদন ফরম ব্যবহার করতে হয়। |
--- |
৬০ কার্য দিবস |
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
উপপরিচালক ফোন নং ০২৯৯৬৬৩১৪০১ ইমেইল bkkb.sylhet@gmail.com
|
11 |
বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য অনলাইন আবেদন |
বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। ভিআইপি লাউঞ্জ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভূক্ত হবেন।বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৮ ব্যবহার করতে হয়। |
অনলাইন আবেদন ফরমের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে। ১.পাসপোর্টের কপি। ২.বিমান টিকেটের কপি। ৩.পিআরএল আদেশের কপি। সেবাপ্রদানের স্থান: ১. বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের প্রধান কার্যালয় ২.কল্যাণ বোর্ডের ওয়েবসাইট এর নির্দিষ্ট লিংক থেকে এ সেবার জন্য অনলাইনে আবেদন করা যায়।
|
--- |
০৭ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭
ইমেইল directorsyl@bkkb.gov.bd
|
12 |
সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য অনলাইন আবেদন |
সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। সার্কিট হাউজ/ রেস্ট হাউজ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভুক্ত হবেন। সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৯ ব্যবহার করতে হয়। |
অনলাইন আবেদন ফরমের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে। ১.পিআরএল আদেশ/ অবসর আদেশের কপি; ২.জাতীয় পরিচয় পত্রের কপি। সেবাপ্রদানের স্থান: ১.বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের প্রধান কার্যালয় ২.কল্যাণ বোর্ডের ওয়েবসাইট এর নির্দিষ্ট লিংক থেকে এ সেবার জন্য অনলাইনে আবেদন করা যায়। |
--- |
০৭ কার্যদিবস
|
পরিচালক ফোন নং ০২৯৯৬৬৪৩৪৪৭ ইমেইল directorsyl@bkkb.gov.bd
|